Header Ads

1 / 5
1 / 5
1 / 5
1 / 5
1 / 5

জ্যামিতি / প্রমিত দাশ

আমরা কিন্তু একই শহরে আছি। 
তুমি লোকাল ট্রেনের লেডিজ কামরায়। আমি
 
ট্রেনের অপেক্ষায়। তুমি অটোস্ট্যান্ডে।আমি
 
চায়ের স্টলে। তুমি কলেজ স্কোয়ার।আমি
 
হাওড়া লোকাল। যখন তুমি বেডরুমে।আমি
 
বাড়ি খুঁজে পাই না তখন।
 

আমি হাসপাতালে শুয়ে। ঠ্যাং ভেঙেছি। তুমি
 
সুস্থ। তুমি বান্ধবীর মাকে দেখতে ওটিতে।
 
দুরত্ব কমযদিও তফাৎ অনেক আমাদের।
 

তোমার ছিল না জানা। আমরা 
সমান্তরাল গেছি হয়ে। আমাদের 
ভিন্ন দুই লাইফলাইন চলছে দ্রুতগতিতে
 
একে অপরের পরোয়া না করে।
 
পারছি না ছুঁতে নিজেদের। তুমি
 
জ্যামিতি গেছো ভুলে। আর আমি
 
জ্যামিতি শেখাচ্ছি ক্লাসে-টিউশনে,
 
জীবনের অলি-গলিতে।
 

ভুলে যাও জ্যামিতি। যাও আরও গভীরে 
মনের। ফিরে এসো সেদিন।যেদিন
 
করব ছেদ আমরা নীল আকাশের নীচে।
 

সামতলিক কোনো ক্ষেত্রে নয়। এসব ছাড়িয়ে
 
মিলিত হবে আমাদের সত্তাপ্রেম।














কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.